ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে ট্রাক্টর দুর্ঘটনায় রোহিঙ্গা শিশুর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালীর দ্বীপ উপজেলার হাতিয়ার ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে ট্রাক্টর দুর্ঘটনায় এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে।

নিহত মো.জমিস (৫) সে ভাসানচর আশ্রয়ন প্রকল্প-৩ এর ৫১নম্বর ক্লাস্টারের নুরুল আলমের ছেলে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে ভাসানচর আশ্রয়রন কেন্দ্রের ২৯নং সেল্টারের বিআরডিবি অফিসের পিছনে পুকুর পাড়ে এ দুর্ঘটনা ঘটে।

 ভাসানচর থানা সূত্রে জানা যায়, বিআরডিবি অফিসের স্টাফদের দুপুরের খাবার নিয়ে ৬ চাকার ট্রাক্টর যোগে ভাসানচরের ব্যবসায়ী কামরুলের ক্যান্টিন থেকে প্রতিদিনের ন্যায় ট্রাক্টর চালক সারাত উদ্দিন ২৯নং সেল্টারের নিচে খাবার নিয়ে পৌঁছায়। এ সময় ওই স্থানে খেলাধুলারত প্রায় ২০ থেকে ২৫ জন রোহিঙ্গা শিশু ট্রাক্টারটিতে তিন দিক থেকে লাফিয়ে উপরে উঠে পড়ে। কিছু রোহিঙ্গা শিশু পিছনে ঝুলতে থাকে। চালক ট্রাক্টারের ওপরে উঠা রোহিঙ্গা শিশুদের নিচে নামিয়ে দিলে ও পিছনে থাকা রোহিঙ্গা শিশুরা ট্রাক্টারটির পিছনে ধরে ঝুলে থাকে। পরবর্তীতে চালক ট্রাক্টারটি নিয়ে পুনরায় যাত্রা শুরু করলে (৫ বছর ৬ মাস) বয়সী শিশু জসিম  ট্রাক্টারের পিছনের বাম্পারে সাথে ধাক্কা লেগে মাথায় গুরুত্বর আঘাত পায়। পরে তাকে উদ্ধার করে ২০ শয্যা বিশিষ্ট ভাসানচর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়।

নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, এ ঘটনায় পরবর্তীতে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *