শেরপুরে থ্রি-হুইলার বন্ধে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান

মাসুম বিল্লাহ, বগুড়া: 
মহাসড়কে থ্রি- হুইলার বন্ধে কঠোর অবস্থানে বগুড়ার শেরপুরে হাইওয়ে পুলিশ ক্যাম্প। থ্রি- হুইলার বন্ধে গত রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত তিন দিনে বিশেষ অভিযান পরিচালনা করে ৫৫টি থ্রি- হুইলারে মামলা দিয়েছে হাইওয়ে পুলিশ।

হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ একেএম বানিউল আনামের নেতেৃত্বে ঢাকা-বগুড়া মহাসড়কের বনানী লিচুতলা বাইপাচ হতে বগুড়া বাজার পর্যন্ত ৪২ কিলোমিটার এলাকায় থ্রি-হুইলার নিষিদ্ধ করে এমন অভিযান পরিচালনা করা হয়।

এর আগে দুর্ঘটনা এড়াতে মহাসড়কে এ ছোট আকৃতির যানবাহন বন্ধে নির্দেশনা প্রদান করেন হাইওয়ে পুলিশ। এরই পরিপ্রেক্ষিতে গত রবিবার, সোমবার ও আজ মঙ্গলবার (৫ অক্টোবর) এই তিন দিনে দিনভর অভিযান পরিচালনা করে ৫৫টি থ্রি- হুইলারে মামলা দিয়েছে।

হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ একেএম বানিউল আনামের বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় আমরা মহাসড়কে নিষিদ্ধ যানবাহন আটকের অভিযান পরিচালনা করছি। রোববার থেকে মহাসড়কের গাড়িদহ, মহিপুর, ধুনটমোড়, মির্জাপুর, বাসষ্ট্যান্ড, দশমাইল বাজার, নয়মাইল, আড়িয়া বাজারসহ বিভিন্ন এলাকা থেকে ইজিবাইক, নসিমন, ভটভটি, সিএনজি আটক করে এ মামলা দেওয়া হয়েছে।

তিনি বলেন, হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী মহাসড়কে সিএনজি, ইজিবাইক, নসিমন, ভটভটিসহ আমরা কোনো থ্রি-হুইলার চলাচল করতে দেব না। তারপরও মহাসড়কের পাশের কিছু কিছু শাখা রোড দিয়ে পুলিশের চোখ ফাঁকি দিয়ে এসব যানবাহন মহাসড়কে উঠে যাচ্ছে। আমরা কঠোর নজরদারির মাধ্যমে আইন আমান্যকারী যানবাহনগুলোকে আটক করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। দুর্ঘটনা প্রতিরোধে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *