ইবি ভাইস-চ্যান্সেলরের আবাসিক হলগুলো পরিদর্শন 

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে সোমবার শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খোলা ও ক্লাস যথারীতি চালু করবার বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের বিষয়ে একাডেমিক কাউন্সিলের ১২১ তম (জরুরী) সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। সভায় বিশ্ববিদ্যালয়ের আবাাসিক ৮টি হল খোলা ও যথারীতি ক্লাস চালু করবার বিষয়ে বিস্তর আলোচনা করা হয়। জরুরী সভায় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, আবাসিক হলগুলোর প্রভোস্টবৃন্দ, রেজিস্ট্রার(ভারঃ) মুঃ আতাউর রহমান প্রমুখ। 

পরবর্তীতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম হলগুলোর বর্তমান পরিবেশ স্বচক্ষে দেখার জন্য হলগুলো পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, আবাসিক হলগুলোর প্রভোস্ট ও হাউস টিউটরবৃন্দ। 

সন্ধ্যায় জরুরী সিন্ডিকেট সভায় আবাসিক হলগুলো খোলা ও ক্লাস চালুর ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহীত হবে। এর আগে গত রবিবার বিশ্ববিদ্যালয়ের ৮টি আবাসিক হলের প্রভোস্টবৃন্দের সাথে আবাসিক হলগুলো খোলার আগে এক প্রস্ততিমুলক সভা ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে প্রশাসনভবনের সভা কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের হলে তোলা, হলে কোনভাবেই গণরুম না রাখা, যাদের শিক্ষা জীবন শেষ, তারা কোনভাবেই যেন হলে থাকতে না পারে ও কমপক্ষে ১ ডোজ টিকা গ্রহনকারী শিক্ষার্থী নিশ্চিত করে হলে তোলার ব্যাপারে গুরুত্বারোপ করা হয়। এছাড়া হল খোলার আগে ও পরে সার্বক্ষনিক হলে প্রভোস্টসহ হাউস টিউটরদের হলে অবস্থানের ব্যাপারে মতামত ব্যক্ত করা হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *