মাদারীপুরে সেতু আছে, সড়ক নেই, দুর্ভোগে গ্রামবাসী

কে এম, রাশেদ কামাল, মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে একটি খালের উপর সেতু নির্মাণ করলেও সেতুর সামনে নেই সড়ক। এ জন্য সেতু নির্মাণের সুফল পাচ্ছে না গ্রামবাসী। সেতুটির জন্য দ্রুত রাস্তা নির্মাণের দাবী স্থানীয়দের। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, সেতুটির জন্য রাস্তা নির্মাণের করে দেওয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের আঙুলকাটা পুলিশ ফাঁড়ির সামনের প্রবাহিত খালের উপরে গত বছর একটি সেতু নির্মিত হয়। এলজিএসপি প্রকল্পের অধীনে প্রায় ১৬ লাখ টাকা ব্যয়ে এই সেতুটি নির্মিত হয়। কিন্তু সেতুটি নির্মাণ করার পরে এক বছর পেরিয়ে গেলেও এখনো সেতুর সামনে কোন রাস্তা নির্মাণ করা হয়নি। সরকারি অর্থ খরচ করে এই সেতুটি নির্মাণ করা হলেও স্থানীয় জনগণ তার কোন সুফল পাচ্ছে না। এতে করে দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ। স্থানীয়রা দ্রুত সেতুটির জন্য একটি রাস্তা নির্মাণ করে দেওয়ার দাবী জানিয়েছেন। স্থানীয় বাসিন্দা সাহেবালী মিয়া বলেন, এই ব্রিজটা বছর খানের আগে করে রাখছে। এখানে ব্রিজ আছে কিন্তু রাস্তা নেই। আমরা চাই দ্রুত যেন রাস্তা নির্মাণ করা হয়। ছিলারচর আঙুলকাটা ফাঁড়ির সামনের এই সড়ক দ্রুত নির্মাণ করা হলে কয়েক হাজার মানুষ সেতুটি ব্যবহার করে চলাচল করতে পারবে। তাই স্থানীয়রা দ্রুত এই সেতুটি জন্য রাস্তা নির্মাণের দাবী ।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস বলেন, অর্থ সংকটের কারনে সড়ক নির্মান করা সম্ভব হয়নি।রাস্তা নির্মাণের জন্য বিকল্পভাবে অর্থ বরাদ্দ করে রাস্তা নির্মাণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *