ঝালকাঠিতে বীর মুক্তিযোদ্ধা ছালাম সিকদারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

আবু সায়েম আকন, ঝালকাঠি:
প্রথম পূর্ব পাকিস্তান ছাত্রলীগের রাজাপুর উপজেলা সভাপতি ৭১ এর মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আঃ ছালাম সিকদার এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

রোববার ৩ অক্টোবর’২১ সকালে ঝালকাঠির রাজাপুরের ছোট কৈবর্তখালি গ্রামের আলহাজ্ব মুনসুর আলী দাখিল মাদরাসার মাঠে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোক্তার হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন। এরপরে তার জানাজার নামাজ শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।

তিনি শনিবার ২ অক্টোবর’২১ ঢাকার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা আঃ ছালাম সিকদার প্রথম পূর্ব পাকিস্তান ছাত্রলীগের রাজাপুর উপজেলা সভাপতি হিসেবে তৎকালীন আইয়ুব খান সরকার বিরোধী ৬৯ গণঅভ্যুত্থান ও ৭১ এর মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। এই ছাত্র নেতার সমন্বয়ে স্থানীয় পর্যায়ে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদ গঠন করে আন্দোলন সংগঠিত হয়। পাকিস্তানের স্বৈরশাসক আইয়ুব খান বিরোধী আন্দোলনের অন্যতম পথিকৃৎ ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *