ফরিদপুরে শতবর্ষীয় ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত

মাহবুব পিয়াল, ফরিদপুর জেলা প্রতিনিধি:
ফরিদপুরের কুমার নদীতে শতবর্ষীয় ঐতিহ্যবাহী ভেলা বাইচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত পারচর দাইবাড়ি ঘাট হতে কোমরপুর দক্ষিন পাড়া কুমার নদীর ব্রীজ পযন্ত এ ভেলা বাইচ অনুষ্ঠিত হয়। ভেলা বাইচকে কেন্দ্র করে শহতলীর দক্ষিণ কোমরপুর এলাকায় ব্যাপক উৎসব উদ্দিপনার সৃষ্টি হয়। আত্মীয়স্বজনদের দাওয়াত দিয়ে আনা হয়, এলাকার বাড়িতে বাড়িতে পিঠাপুলি ও নানা রকম খাবারের আয়োজন করা হয়। কুমার নদীর দুই তীরে হাজার হাজার মানুষ এই ভেলা বাইচ উপভোগ করেন।

দক্ষিণ কোমরপুর যুব সংঘের উদ্যোগে আয়োজিত এবারের ভেলা বাইচ প্রতিযোগিতায় মোট ২৫টি ভেলা অংশ নেয়। পরে ১০ জনকে বিজয়ীর পুরস্কার দেওয়া হয়। যৌথ ভাবে প্রথম পুরস্কার পান মমিন হোসেন ও শ্যামল পাল।

পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুর পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ কুদ্দুসুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন ফরিদপুর জেলা পরিষদের চেযারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যডভোকেট শামসুল হক ভোলা মাস্টার। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শামীম হক ও ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস। এসময়
এ ভেলা বাইসের বর্তমান উদ্যোক্তা দক্ষিণ কোমরপুর যুব সংঘের ওবায়দুর রহমান,মোঃ ইনতাজুর রহমান সাইফুল,মোঃ মানজুরুল ইসলাম রানা,শেখ রুদ্র,মোঃ রবিউল শেখ শাখাওয়াত হোসেন সাকোসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *