পাটগ্রামে স্বাস্থ্য কমপ্লেক্সে রোটারী হাসপাতালের প্রচারণা

কাজী শাহ্ আলম, লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের লিফলেট দিয়ে প্রচারণা ও রোগীদের দালালের মাধ্যমে চিকিৎসার জন্য স্থানীয় বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালে যেতে বলার অভিযোগ উঠেছে। এতে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীরা অনেকে ক্ষিপ্ত হচ্ছেন।

জানাগেছে, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের দালালের মাধ্যমে ডলি বেলায়েত রোটারী হাসপাতালে উন্নতমানের চিকিৎসা সেবা ও পরীক্ষা -নিরীক্ষার কথা বলে এবং ৪ জন কর্মী ডায়াবেটিস পরিক্ষার নামে ওই প্রতিষ্ঠানের লিফলেট হাতে ধরিয়ে দিচ্ছে। এতে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীরা অনেকে ক্ষিপ্ত হন। রোটারী হাসপাতাল হলেও সেখানে চিকিৎসার পরামর্শ ফিসহ বিভিন্ন সেবার জন্য নিচ্ছেন টাকা। বাউরা ইউনিয়নের বদিউল আলম, জাহাঙ্গীর আলম ও আনোয়ারা বেগম বলেন, বিভিন্ন রোগের চিকিৎসার জন্য বাউরা  ডলি বেলায়েত রোটারী হাসপাতালে যেতে বলেন। রোটারীর নাম ব্যবহার করে ব্যবসা খুলছে। সেখানে রোগীর জন্য পরামর্শ ফি ২০০ টাকা দিতে হয়। টাকা ছাড়া মিলে না কোনো সেবা ।

 এ বিষয়ে বাউরা ডলি বেলায়েত রোটারী হাসপাতালের সভাপতি ফয়সাল বেলায়েত হোসেন বলেন, ‘আমরা সরকারি হাসপাতালে কোনো লিফলেট দেইনি। পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এম সাইফুল ইসলাম বলেন, ‘তারা কিছু লোকের ব্লাড সুগার পরীক্ষা করতে চায়। রোটারী যেহেতু একটি প্রাইভেট এনজিও এ জন্য ওনাদের  ব্লাড  সুগার পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছিল। লিফলেট বিতরনে অনুমতি দেইনি।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান বলেন, ‘এটি খুবই দুঃখজনক,এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে কথা বলব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *