গোবিন্দগঞ্জে কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ মতিয়ার রহমান (গাইবান্ধা) গোবিন্দগঞ্জ:
গাইবান্ধা গোবিন্দগঞ্জ ৩০ সেপ্টেম্বর( বৃহপতিবার) সকালে জাতীয় কন্যা শিশু দিবস আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উপজেলায় দিবসটি পালিত হয়েছে। এবারের দিবসটির প্রতিপাদ্য বিষয় রাখা হয়েছে ‘আমরা কন্যা শিশু, প্রযুক্তিতে হবো সমৃদ্ধ, ডিজিটাল বাংলাদেশ গড়বো।’ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বিডি হলে আলোচনা সভা মধ্যদিয়ে পালন অনুষ্ঠান করা হয়েছে।

উপজেলা (ভারপ্রাপ্ত)নিবার্হী কর্মকতা সহকারী কমিশনার( ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে ভারচুর্য়ালি বক্তব্য রাখেন মাননীয় জাতীয় সংসদ সদস্য গাইবান্ধা -৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী।বিশেষ অতিথী হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান,

সভাপতির বক্তব্যে তরিকুল ইসলাম তিনি বলেন, আমাদের সমাজের নারী ও পুরুষের বৈষম্য সৃষ্টি হয় পরিবার থেকে কন্যা সন্তান জন্মের পর তাকে খেলনা হিসাবে দেওয়া হয় হারি-পাতিল এবং ছেলে সন্তানকে খেলনা হিসাবে দেওয়া হয় গাড়ী বা অন্যকিছু তাই তিনি আমাদের সমাজের সকলকে এই সমতা থেকে দুরে আসতে হবে। সন্তান জন্মের পর তাকে মানুষ হিসাবে বিবেচনা করতে হবে তাহলেই আমরা এই বৈষম্য থেকে বেরিয়ে আসতে পাড়ব।

অনুষ্ঠানে অন্যানোর মধ্য বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু,মহিলা ভাইস চেয়ারম্যান শাকিলা বেগম,
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম,উপজেলা সমাজ সেবা অফিসার শফিউল ইসলাম মন্ডল জুয়েল,মহিলা বিষয়ক কর্মকর্তা জেবুন নেছা, মহিলা কাউন্সিলর সুইটি বেগম, উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান আফরোজা বেগম,সঞ্চালনা করেন মহিলা বিষয়ক আই জি,প্রকল্পের প্রশিক্ষক রাজিয়া সুলতানা সুমিসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নারীরা- পুরুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *