আরোগ্য সদন হাসপাতালে আগুন, রুগী ও স্বজনদের মাঝে হুলুস্থুল

মাহবুব পিয়াল,ফরিদপুর:
ফরিদপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত বহুতলা বিশিষ্ট বেসরকারী হাসপাতাল আরোগ্য সদনের সম্প্রসারিত ভবনের ৮ম তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার দুপুর পৌনে ৩ টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে।
এদিকে হাসপাতালে আগুনের খবরে হুলুস্থ’ল পরে যায়। এ সময় হাসপাতালে ভর্তি শতাধীক রুগী ও তাদের স্বজন এবং ডাক্তার দেখাতে আসা আরো শতাধীক মানুষ আতঙ্কে রাস্তায় নেমে আসে। বিপাকে পরেন বৃদ্ধ ও গুরুতর রুগীর স্বজনেরা। এসময় শহরের প্রধান সড়ক মুজিব সড়কে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

দমকল বাহিনী ও বেসরকারি ওই হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের সম্প্রসারিত ভবনটি ১১তলা বিশিষ্ট। সম্প্রসারিত ভবনের ৮ তলার ৮০১ নম্বর কেবিনে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে ওই কক্ষের সরঞ্জাম পুড়ে গেলেও আগুন ছড়ানোর আগেই তা নিভিয়ে ফেলানো হয়। কিন্তু ধোয়ার কারনে আতঙ্ক ছড়িয়ে পরে।

ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক শিপলু আহমেদ জানান, বেলা ৩টার দিকে খবর পেয়ে আমরা দ্রুত ওই হাসপাতালে ছুটে আসি এবং আগুন নিভানোর কাজ শুরু করি। বেলা ৩ টা ১৫ মিনিটে আগুন নিভাতে সক্ষম হই আমার। আমার একই সাথে আগুন নিভানো ও হাসপাতালের বিভিন্ন ফ্লোরে থাকারুগীদের সরিয়ে নিতেও কাজ করি। এসময় ধোয়ায় আছন্ন হয়ে আমাদের দুইকর্মী আহত হয়ে পরে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আরোগ্য সদন হাসপাতালের ব্যবস্থাপক মিজানুর রহমান বলেন, ১৩০ শয্যাবিশিষ্ট এ হাসপাতালে সাধারন শয্যা আছে ৮৩টি এরমধ্যে ৩৮টি শয্যা সম্প্রসারিত ওই নতুন ভবনে অবস্থিত এছাড়া কেবিন আছে ৪৭টি, এর ১২টি নতুন সম্প্রসারিত ভবনে অবস্থিত। তিনিবলেন, নতুন ভবনের ফায়ার সেফটি প্লানের জন্য আবেদন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *