ভোলায় ইউনাইটেড মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি এর বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলায় আড়াই হাজার গ্রাহকের হাজার কোটি টাকা নিয়ে পালিয়েছে ইউনাইটেড মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি এর কর্ণধার মঞ্জুরুল আলম। এদিকে টাকা ফেরতের দাবিতে আজ বরিবার ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে কয়েক শত গ্রাহক। আজ রবিবার সকালে গ্রাহকরা আদালত পাড়া ও প্রেস ক্লাবের সামনের মানব বন্ধন করেছে। পরে তার বিক্ষোভ জেলা প্রশাসক ও পুলিশ সুপার কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে।

সমবায় অধিদপ্তর থেকে নিবন্ধন নেয়া এই সংস্থাটি লোভনীয় লভ্যাংশ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ২০০৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ১৪ বছরে প্রায় আড়াই হাজার গ্রাহকের কাছ থেকে আমানত হিসেবে অন্তত এক হাজার কোটি টাকা তুলে নিয়েছে। প্রথম দিকে কিছু লভ্যাংশ দেয়া হলেও এক পর্যায়ে লভ্যাংশ দেয়া বন্ধ করে দেয় ইউনাইটেড মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি। পরে গ্রাহকরা তাদের মূল টাকা ফেরৎ চাইলে এক পর্যায়ে মঞ্জুরুল আলম সপরিবারে পালিয়ে যায়।

গ্রাহকরা জানান বিপুল অঙ্কের ওই টাকা দিয়ে মনঞ্জুর আলম তার শ্বশুর আব্দুল খালেক, স্ত্রী রোজিনা , ভাই ইউছুফসহ আত্মীয় স্বজনদের নামে বেনামে ঢাকাসহ বিভিন্ন প্রান্তে ২৭টি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। ইতোমধ্যে টাকার দাবিতে গ্রাহকরা ১৬টি মামলা করেছেন। এসব মামলায় মঞ্জুরের তিন ভাই ও শ্বশুরসহ ৫ জন জেল হাজতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *