মাদারীপুরে বিরল প্রজাতির তক্ষকসহ আটক ১

মাদারীপুর প্রতিনিধি:

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের একটি দল শনিবার সকালে রাজৈর উপজেলার আলমদস্তা গ্রামের শিকদার বাড়ি এলাকায় অভিযান চালিয়ে বিরল প্রজাতির তক্ষকসহ আকরাম শিকদার (৬২) নামে এক ব্যক্তিকে আটক করে। আটক আকরাম শিকদার রাজৈর উপজেলার আলমদনস্তা গ্রামের মৃত ওয়াজেদ শিকদারের ছেলে। আদালতের আদেশক্রমে বিকেলে রাজৈর উপজেলার কোটালীপাড়া সড়কের নির্জন একটি স্থানে তক্ষকটি অবমুক্ত করা হয়।

শনিবার দুপুরে র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্প থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় যে, গোপন সংবাদের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম ও স্কোয়াড কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ এর নেতৃত্বে শনিবার সকালে রাজৈর উপজেলার আলমদস্তা গ্রামের শিকদার বাড়ী জামে মসজিদের দক্ষিন পাশে অভিযান পরিচালনা করে আকরাম শিকদারকে (৬২) কে বিরল প্রজাতির তক্ষকসহ আটক করা হয়। আটককৃত আসামির নিকট হতে ১টি তক্ষক, ১টি মোবাইল এবং ২টি সীমকার্ড উদ্ধার করা হয়। আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদ ও স্থানীয় লোকজনের নিকট হতে জানা যায় যে, আসামি চোরাচালান চক্রের সদস্য। সে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকা হতে বিরল প্রজাতির সরীসৃপ প্রাণী তক্ষকসহ বিভিন্ন মুল্যবান বস্তু সংগ্রহ করে অবৈধভাবে দেশের বাইরে পাচার করে আসছে। আসামিদেরকে উদ্ধারকৃত আলামতসহ রাজৈর থানায় হস্তান্তর করা হয়েছে।

মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আল মামুন জানান, র‌্যাবের হাতে তক্ষকসহ আটক আকরাম শিকদারকে শনিবার দুপুরে মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এর আদালতে হাজির করা হয়। পরে বিজ্ঞ আদালতের বিচারক আটক ব্যক্তিকে জেল হাজতে এবং তক্ষকটিকে একটি নির্জন স্থানে অবমুক্ত করার আদেশ প্রদান করেন।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ শাদিক জানান, বিজ্ঞ আদালতের আদেশক্রমে বিকেলে আমি এবং রাজৈর উপজেলা বন কর্মকর্তা মো.আব্দুর রব চৌধুরীর উপস্থিতিতে উপজেলার কোটালীপাড়া সড়কের নির্জন একটি স্থানে তক্ষকটি অবমুক্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *