নগরকান্দায় চোখে অজ্ঞাত রোগে আক্রান্ত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও

মাহবুব হোসেন পিয়াল, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দায় চোখে অজ্ঞাত রোগে আক্রান্ত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু। বুধবার সকালে নগরকান্দা গ্রামে ঐ শিশুর বাড়ী যান তিনি। এ সময় শিশুটির খোজ খবর নেন এবং নগদ ১০ হাজার টাকা সহয়তা করেন। শিশুটি নগরকান্দা পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা আঃ মান্নান শেখের পুত্র জামিল শেখ (১১)।

জামিলের মা আঙ্গুরী বেগম জানান, ছেলের জন্মের পর চোখের কোনায় অস্বাভাবিক কিছু একটা লক্ষ করছিলাম। বয়স বাড়ার সাথে সাথে রোগটাও দৃশ্যমান হতে থাকে। টাকার অভাবে ছেলের চিকিৎসা করাতে পারি নাই। তাছাড়া ৫ বছর আগে জামিলের বাবা আমাকে ছেড়ে আরেকটি বিয়ে করে অন্যত্র বসবাস করছে। আমাদের কোন খবর তিনি রাখেন না। জামিল ৩য় শ্রেণীতে পড়তো। ওর চোখের রোগটা দেখে স্কুলের ছাত্ররা ভয় পায় বলে ওকে স্কুলে যাওয়া বন্ধ করা হয়েছে বলে জানান তিনি।

এসময় ইউএনওর সাথে ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এসএম ফরহাদ হোসেন, থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা বিপ্লব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এস এম ফরহাদ হোসেন বলেন, শিশুটিকে ভালো করে পরীক্ষা করে উন্নত চিকিৎসা করলে হয়তো ভালো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, অর্থের অভাবে ঐ শিশুকে ভালো চিকিৎসা করাতে পারেনি। তাই আমি ঐ শিশুটির পরিবারের পাশে থেকে সার্বিক সহযোগিতা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *